করোনাভাইরাস: এইচএসসি পরীক্ষা স্থগিত

A new education test will be announced in early April, a Education Ministry press release said on Sunday.

Two people have died in Bangladesh due to the outbreak of pandemic novels in the world. A total of 20 people were infected with the virus on Sunday, including three others.

All the education boards issued the notice in the morning, suspending the distribution of other equipment including HSC reply papers. These exams were supposed to be distributed from March 22 to 25.

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী এপ্রিল মাসের শুরুর দিকে এই পরীক্ষার পরবর্তী সময়সূচি জানানো হবে।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

করোনাভাইরাসের কারণে এইচএসসি-সমমানের পরীক্ষা যে পেছাবে, তা কয়েক দিন ধরেই আলোচনা চলছিল। ঢাকা শিক্ষা বোর্ডের এক নির্দেশনাতেও তার ইঙ্গিত ছিল।

গতকালের ওই নির্দেশনায় জানানো হয়, ঢাকা বোর্ডের আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলামের সই করা এক আদেশে ঢাকা বোর্ডের আওতাধীন সব কলেজের অধ্যক্ষদের এই বিষয়টি জানিয়ে দেওয়া হয়। এখন পরীক্ষাই স্থগিত করা হলো।

এর আগে করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার।

এইচএসসির ঢাকা বোর্ডের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে যারা ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কাজ করবেন, তাদের নিয়ে গত ১৬ মার্চ শিক্ষা বোর্ডে মতবিনিময় সভা করার থাকলেও তা স্থগিত করা হয়েছে, এখনও ওই সভা হয়নি।

শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে গত বুধবার এইচএসসি পরীক্ষা সংক্রান্ত আইন-শৃঙ্খলা কমিটির সভা হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়।

About help desk

Check Also

করোনাভাইরাস: বাংলাদেশে নতুন ৩০৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত, মারা গেছে ৯ জন

বাংলাদেশে নতুন করে ৩০৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশে এনিয়ে মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ …