নারায়ণগঞ্জে করোনায় একজনের মৃত্যু, এলাকায় লকডাউন

নারায়ণগঞ্জের এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল শনিবার সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। ওই ব্যক্তির বয়স ৫৫ বছর। এ নিয়ে নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হলো।

এই মৃত্যুর ঘটনার পর গতকাল রাত একটার দিকে ওই ব্যক্তির বাড়ির আশপাশের এলাকা লকডাউন করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। ওই এলাকায় প্রায় ৩০০ বাড়ি আছে।

ওই ব্যক্তির পরিবারের বরাত দিয়ে জেলা করোনা–বিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম কথা বলেন। তিনি প্রথম আলোকে বলেন, গত বৃহস্পতিবার জ্বর ও শ্বাসকষ্টের কারণে ওই ব্যক্তিকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করেন স্বজনেরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তাঁর মৃত্যু হয়। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরীক্ষায় নিশ্চিত হয়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। পরে গতকাল দুপুরে আইইডিসিআরের তত্ত্বাবধানে রাজধানীর খিলগাঁও কবরস্থানে ওই ব্যক্তির দাফন হয়।

ওই ব্যক্তির বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলায়। গতকাল রাত একটার দিকে উপজেলা প্রশাসন ওই ব্যক্তির বাড়ি ও আশপাশের এলাকা লকডাউন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক এ বিষয়ে প্রথম আলোকে বলেন, উত্তরে মাদ্রাসার শেষ মাথা হেদায়েত উল্লাহ খোকনের বাড়ি থেকে দক্ষিণে বাংলাবাজার ব্যাংকের মোড় পর্যন্ত এবং পূর্বে হাশেমবাগ লেন মোড় থেকে পশ্চিমে প্রধান বাড়ি মেইনরোড পর্যন্ত এলাকা লকডাউন করা হয়েছে। এই এলাকা থেকে কেউ বের হতে পারবেন না, কেউ আসতেও পারবেন না। পুলিশ পাহারা থাকবে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দুজনের মৃত্যু হলো।

গত ৩০ মার্চ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগ এলাকায় ৪৫ বছর বয়সী নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। পরিবার তাঁর লাশ এলাকার স্থানীয় কবরস্থানে দাফন করেন। পরে ওই নারীর নমুনা পরীক্ষায় জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গত বৃহস্পতিবার রাত থেকে রসুলবাগ এলাকা লকডাউন করে উপজেলা প্রশাসন।

About help desk

Check Also

করোনাভাইরাস: বাংলাদেশে নতুন ৩০৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত, মারা গেছে ৯ জন

বাংলাদেশে নতুন করে ৩০৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশে এনিয়ে মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ …