News Blog

কোয়ারেন্টিন শেষ হওয়ার পর কিশোরীকে বিয়ে

Marrying a teenager after the quarantine ends

Three days after the end of the home quarantine in the Doha upazila of Dhaka, a young woman (3) married a Saudi resident. Russell. A mobile court has imposed a fine of Tk 5,000 on the charge of child marriage. At the same time, the teenage girl will remain in her father’s house until she is 5 years old and the groom is subject to divorce from both families on the condition of not having a marital relationship with him.

ঢাকার দোহার উপজেলায় হোম কোয়ারেন্টিন শেষ হওয়ার তিন দিন পর এক কিশোরীকে (১৭) বিয়ে করেন সৌদিপ্রবাসী মো. রাসেল। বাল্যবিবাহের অভিযোগে তাঁকে আটক করে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ১৮ বছর না হওয়া পর্যন্ত কিশোরী তার বাবার বাড়িতে থাকবে এবং তার সঙ্গে বৈবাহিক সম্পর্ক স্থাপন না করার শর্তে বর-কনে উভয় পরিবারের পক্ষ থেকে মুচলেকা নেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৮ মার্চ দোহার উপজেলার উত্তর জয়পাড়া গ্রামের শুকুর আলীর ছেলে মো. রাসেল সৌদি আরব থেকে দেশে আসেন। এরপর তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে ছিলেন। গত শনিবার তাঁর হোম কোয়ারেন্টিন শেষ হয়। এর তিন দিন পর কিশোরীকে বিয়ে করেন রাসেল। গ্রামবাসীর কাছ থেকে খবর পেয়ে গতকাল বুধবার রাত ১১টার দিকে রাসেলের বাসায় দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্রের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

Back to top button
Close