News Blog

সাভার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত

The doctor at Savar Health Complex is suffering from corona

ঢাকার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সাভারে এই প্রথম কারও করোনাভাইরাস শনাক্ত হলো। গতকাল সোমবার তাঁর নমুনা পরীক্ষার পর এ তথ্য জানা যায়। তাঁকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই চিকিৎসক ঢাকায় থাকেন। ঢাকা থেকে প্রতিদিনি সাভারে যাওয়া-আসা করতেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় গতকাল চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এর মধ্যে একজন চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। অন্যদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক জরুরি বিভাগে দায়িত্ব পালন করেছেন। তিনিসহ অনেক চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও রোগী ওই চিকিৎসকের সংস্পর্শে গেছেন। এ জন্য তিনিসহ ৩৫ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টিনে অথবা আইসোলেশনে থাকবেন বলে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তিনি ইতিমধ্যে আইসোলেশনে চলে গেছেন। নতুন জনবল দেওয়া হবে।

ঢাকা জেলার সিভিল সার্জন আবু হোসাইন মোহাম্মদ মইনুল আহসান বলেন, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ যাঁরা ওই চিকিৎসকের সংস্পর্শে গেছেন, তাঁদের বিষয়ে তথ্য সংগ্রহ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Back to top button
Close