নবীনগরে জ্বর-শ্বাসকষ্টে তরুণের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে এক তরুণের (২০) মৃত্যু হয়েছে। আজ বুধবার বেলা দুইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মৃত্যু হয়। করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

ওই তরুণের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলায়। চিকিৎসার জন্য নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁকে আনা হয়েছিল।

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মুরাদনগর উপজেলার একটি গ্রামের ওই তরুণ আজ দুপুর সাড়ে ১২টার দিকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এরপর তাঁর এক্স-রেসহ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় তাঁর নিউমোনিয়ার লক্ষণ দেখা যায়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়। ওই তরুণের পরিবারের পক্ষ থেকে ঢাকা যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সসহ সবকিছুর প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু বেলা তিনটার দিকে অ্যাম্বুলেন্সে ওঠানোর আগেই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোশরাত ফারখান্দা বলেন, জ্বর, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে ওই তরুণকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এগুলো করোনাভাইরাসের লক্ষণ। তবে পরীক্ষা ছাড়া কিছু বলা সম্ভব না। তাই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফলাফল পাওয়ার পরই বলা যাবে ওই তরুণ করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না।

About help desk

Check Also

করোনাভাইরাস: বাংলাদেশে নতুন ৩০৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত, মারা গেছে ৯ জন

বাংলাদেশে নতুন করে ৩০৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশে এনিয়ে মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ …